নবীগঞ্জে ফরিদ গাজী স্মৃতি সংসদ উদ্যোগে ফরিদ গাজীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল
তারিখ: ২০-নভেম্বর-২০১৯
স্টাফ রিপোর্টার ॥

আমার মরহুম পিতা দেওয়ান ফরিদ গাজী আজীবন আওয়ামী লীগ করলেও অন্যান্য দলের নেতা-কর্মীদের কাছেও তিনি অত্যন্ত প্রিয় ছিলেন। বৃহত্তর সিলেটের কিংবদন্তি রাজনীতিবিদ দেওয়ান ফরিদ গাজী ছাত্রজীবন থেকে রাজনীতি শুরু করেন। তিনি দেশ-মাটি ও মানুষের কল্যাণে তাঁর জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত কাজ করে গেছেন। আমি তাঁর স্বপ্ন পূরণে আজীবন আপনাদের সেবক হিসাবে কাজ করে যেতে চাই। জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, বৃহত্তর সিলেট আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সংগঠক ও মহান মুক্তিযুদ্ধের উত্তর পৃর্বাঞ্চলীয় রণাঙ্গনের ৪ ও ৫ নম্বর সেক্টরের বেসামরিক উপদেষ্টা এবং প্রশাসনিক চেয়ারম্যান ৫ বার নির্বাচিত সংসদ সদস্য, সাবেক মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সিলেটের মাটি ও মানুষের নেতা কিংবদন্তি জননেতা দেওয়ান ফরিদ গাজী এমপির ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নবীগঞ্জের বিশিষ্ট আলেমেদীন যুক্তরাজ্য প্রবাসী মাওলানা আবু তাহের ফারুকীর প্রতিষ্ঠিত জামেয়া ফারুকিয়া তাজপুর মাদ্রাসায় আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও দেওয়ান ফরিদ গাজীর সুযোগ্য সন্তান গাজী মোহাম্মদ শাহনওয়াজ (মিলাদ গাজী) উপরোক্ত কথাগুলো বলেন।

গতকাল দুপুর ২টায়  দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদ নবীগঞ্জ উপজেলা কর্তৃক আয়োজিত উক্ত সংসদের সভাপতি মুহিতুর রহমান রনির সভাপতিত্বে, সাধারণ সম্পাদক আরাফাত চৌধুরী আজাদ ও সিনিয়র সহ-সভাপতি ওহী দেওয়ান চৌধুরীর যৌথ পরিচালনায় প্রয়াত মন্ত্রীর দেওয়ান ফরিদ গাজীর সংক্ষিপ্ত জীবনী নিয়ে আলোচনা,  দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ (মিলাদ গাজী)। অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক- মোস্তাক আহমেদ মিলু, প্যানেল মেয়র এটিএম সালাম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খয়রুল বশর চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আমিনুর রহমান চৌধুরী সুমন, পৌর আওয়ামীলীগ সদস্য এটিএম রুবেল, পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইকবাল আহমেদ বেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, হবিগঞ্জ জেলা ছাত্রলীগ সাবেক সহ-সম্পাদক বুরহান মাছুম, নবীগঞ্জ পৌর ছাত্রলীগ সভাপতি বাবলু আহমদ, ২নং ওয়ার্ড পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান হেলাল, আকমল হোসেন টিটু প্রমূখ।

এতে আরো উপস্থিত ছিলেন, অত্র মাদ্রাসার মুহতামিম মাওলানা রুহুল আমিন, ইউকে প্রবাসী মাওলানা শামসুদ্দিন, হাজী ফরিদ উল্লা, মাওলানা ওয়াজেদ আলী, মাওলানা জিয়াউল হক, হাফেজ আব্দুল হামিদ, সোহান মাষ্টার, রাহী ইউসুফ (মাদ্রাসার পরিচালক) মাওলানা মোজ্জামিল হক, মাওলানা আল আমিন, হাফেজ বশীর উদ্দীন, হাফেজ জুবায়ের চৌধুরী শাহিন, মাওলানা মুশাহীদুল ইসলাম, ছাত্র ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ। দোয়া মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ প্রয়াত সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দেশ ও জাতির শান্তি ও  বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনা করা হয়।

প্রথম পাতা