বানিয়াচংয়ে তথ্য জালিয়াতি করে একই জমি দুইবার বিক্রি ॥ এলাকায় উত্তেজনা
তারিখ: ১৮-অক্টোবর-২০২০
স্টাফ রিপোর্টার ॥

বানিয়াচংয়ে একই জমি তথ্য জালিয়াতি করে দু’দুইবার বিক্রির অভিযোগ পাওয়া গেছে। আর তথ্য গোপন ও জালিয়াতির কাজে সহযোগিতা করেছেন মাতাপুর মহল্লার মৃত ইদ্রিছ আলীর পুত্র রমজান আলী শাহসহ তার ৭ সহযোগী ও সাবরেজিষ্ট্রার। এ ব্যাপারে যেকোন সময় দাঙ্গা বাধাসহ প্রাণহানীর শঙ্কা দেখা দিয়েছে। দ্রুত আইন-শৃঙ্খলা হস্তক্ষেপ কামনা করছেন এলাকার সচেতন মহল। জানা যায়, মাতাপুর মহল্লার অন্তর্গত মীরমহল্লা গ্রামের মৃত সৈয়দ গোলাম মহিতের স্ত্রী দেওয়ান খায়রুন নাহার চৌধুরী বিগত ৭/৪/২০০৯ইং তারিখে বানিয়াচং সাবরেজিষ্ট্রার অফিসে রেজিষ্টারীকৃত ৮৭১নং বিক্রী কবালা দলিলে মজলিশপুর মৌজার সাবেক জেএল নং-৯৪, হাল জেএল নং-৯০, স্থিত এস,এ খতিয়ান নং-৩২১, হাল বুজারত ১৬৯ নং খতিয়ান ও এসএ ১০৩৮ নং দাগ, আরএস মতে ১৬৬৯ নং দাগে মোয়াজী ৫৫ (পঞ্চান্ন) শতক ভূমি খরিদ করিয়া মালিক দখলদার নিযুক্ত হইয়া, বর্নিত ভূমি তিনি হাল জরীপে তাহার নামে রেকর্ড করান।

পরবর্তীতে উক্ত ভূমিটি ০৮/০৭/২০১৩ইং তারিখে বানিয়াচং সাবরেজিষ্ট্রার অফিসে রেজিষ্টারীকৃত ১৯০৯নং বিক্রী কবালা ও বিগত ২৯/০৪/২০১৪ইং তারিখে বানিয়াচং সাবরেজিষ্ট্রার অফিসে রেজিষ্টারীকৃত ১৪৪২নং বিক্রী কবালা দলিলে মজলিশপুর গ্রামের মৃত শাহ জাফর উল্লার পুত্র মোঃ জুলহজ মিয়ার নিকট বিক্রী করিয়া উপরে বর্নিত দাগ খতিয়ানের ভূমির জোর দখল তাহার অনূকুলে সমজাইয়া দেন। এবং সকল প্রকার স্বত্ব দখল ত্যাগ করেন।

পূর্বে বিক্রিকৃত জমিটি আবারো দেওয়ান খায়রুন নাহার চৌধুরী গত ০৮/০৯/২০২০ইং তারিখে ভূল তথ্য ও তথ্য গোপন এবং তথ্য জালিয়াতি করে সংশ্লিষ্ট বানিয়াচং উপজেলার সাবরেজিস্ট্রারকে বশীভূত করে মোঃ রমজান আলী শাহ ও তাহার সঙ্গীয় আরো ৭ জনের নামে বানিয়াচং সাবরেজিষ্ট্রার অফিসে রেজিষ্টারীকৃত ৩৩৬৮নং বিক্রী কবালা দলিল রেজিষ্টারী করিয়া দেন। এর পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে এমতাবস্থায় রমজান আলী শাহ গংরা জোরে বলে উপরে বর্নিত দাগ খতিয়ানের ভূমি দখল করার প্রস্তুতি নিয়েছে। অপরদিকে, মোঃ জুলহজ মিয়া উপরে বর্নিত দলিল মূলে বর্নিত ভূমিতে মালিক দখলকার বিদ্যমান আছেন। এবং তিনি তাহার নামে নামজারী ও করাইয়াছেন।

প্রথম পাতা