স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম মামলা ॥ লাখাইয়ে আসামীদের হুমকিতে নিরাপত্তাহীনতায় সিএনজি চালকের পরিবার
তারিখ: ২২-নভেম্বর-২০২০
স্টাফ রিপোর্টার ॥

লাখাইয়ে স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম করার ঘটনায় মামলা করে বিপাকে পড়েছেন সিএনজি অটোরিকশা চালক সোহেল মিয়া। অব্যাগতভাবে তাকে দেয়া হচ্ছে হুমকি-ধামকি। আসামিদের হুমকি- ধামকিতে নিরাপত্তাহীনতায় ভোগছে পরিবারটি। অভিযোগে জানা যায়, লাখাই উপজেলার ভাদিকারা গ্রামের বরজু মিয়ার ছেলে সোহেল মিয়া ও তার প্রতিবেশি মৃত গাবরু মিয়া ছেলে নৌ-বাহিনীর সদস্য ইসলাম উদ্দিনের মধ্যে জায়গা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০১৯ সালের ১৯ মার্চ বিকেলে ইসলাম উদ্দিন ও তার লোকজন ধারালো অস্ত্র দিয়ে সোহেল ও তার স্ত্রী মাহমুদা আক্তার সুমিকে কুপিয়ে জখম করে। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় ২৭ মার্চ সোহেল মিয়া বাদি হয়ে নৌ বাহিনীর সদস্য ইসলাম উদ্দিনকে প্রধান আসামী করে চার জনের নাম উলে¬খ্য করে আরও অজ্ঞাত ৩/৪ জনের বিরুদ্ধে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।

আদালত মামলাটির তদন্তের দায়িত্ব দেন লাখাই থানার ওসি তদন্তকে। তখন ওসি তদন্তের দায়িত্বে ছিলেন অজয় চন্দ্র দেব। তিনি মামলাটি তদন্ত করে প্রধান আসামী নৌ-বাহিনীর সদস্য ইসলাম উদ্দিনকে মামলা থেকে অব্যহতি দিয়ে বাকি তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ সময় বাদি আদালতে নারাজি দিলে আদালত মামলাটি পূণরায় তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই)কে দায়িত্ব দেয়। পিবিআই মামলাটি তদন্ত করে প্রধান আসামী নৌ-বাহিনীর সদস্য ইসলাম উদ্দিনের নাম অন্তর্ভূক্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। পরে আদালত আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

এামলার বাদি সোহেল মিয়া বলেন, মামলাটি তুলে নিতে আসামি পক্ষের লোকজন আমাকে অব্যাহতভাবে হুমকি-ধামকি দেয়া হচ্ছে। এমনকি জামিনে ভের হয়ে আমার সন্তানকে গুম করে দেয়ার হুমকিও দেয়া হচ্ছে।

প্রথম পাতা
শেষ পাতা