করোনা সংক্রমণ বাড়ায় হবিগঞ্জ ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা বন্ধের নির্দেশ
তারিখ: ১৪-জানুয়ারী-২০২২
স্টাফ রিপোর্টার \

 করোনা সংক্রমণ বৃদ্ধি ও সারাদেশে বিধিনিষেধ চলার কারণে হবিগঞ্জ নিউ ফিল্ড মাঠে আয়োজিত মাসব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প পণ্য মেলা বন্ধের নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার জেলা প্রশসনের পক্ষ থেকে মেলা বন্ধের জন্য কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক ইশরাত জাহান।
তিনি বলেন, করোনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। এছাড়া করোনার নতুন ধরণ ওমিক্রন বিশ^ব্যাপী আতঙ্ক বাড়িয়েছে। যে কারণে সরকারের পক্ষ থেকে বিধিনিষেধও আরোপ করা হয়েছে। সার্বিক বিষয় বিবেচনা করে
মেলা বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে।
তিনি জানান, শুক্রবার থেকেই মেলা বন্ধের জন্য বলা হয়েছিল। তবে মালামাল সরিয়ে নেয়ার জন্য তাদেরকে দুইদিন সময় দেয়া হয়েছে।
শুধু সারাদেশেই নয়, হবিগঞ্জ জেলাতেও বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। ইতোমধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী ও তার সহধর্মীনিসদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল করোনা আক্রান্ত হয়েছেন।
তবে, মেলা কর্তৃপক্ষ জানিয়েছে জেলা প্রশাসনের নির্দেশনা পাওয়ায় মেলা আপাতত বন্ধ রাখা হচ্ছে। তবে যেহেতু ঢাকা বাণিজ্য মেলা চলছে তাই স্বাস্থ্যবিধি মেনে এই মেলা পরিচালনার অনুমতি দেয়া জন্য মন্ত্রনালয়ের কাছে আবেদন জানানো হবে।