মাধবপুর ও শায়েস্তাগঞ্জের বিভিন্ন স্পটে প্রতিদিন বসছে জুয়ার আসর \ আটক ৫
তারিখ: ২০-অগাস্ট-২০২২
নুর উদ্দিন সুমন \

 মাধবপুর ও শায়েস্তাগঞ্জের  বিভিন্ন এলাকার কয়েকটি স্পটে প্রতিদিন বসছে জমজমাট  জুয়ার আসর। এতে ওই এলাকার উঠতি বয়সের যুবকরা জুয়া খেলায় অংশ নিচ্ছে। ফলে তাদের ভবিষ্যত অন্ধকার দিকে ধাবিত হচ্ছে। তাছাড়া দূর-দুরান্ত থেকে আসা জুয়াড়িরা প্রতিদিন লাখ লাখ টাকার খেলায় মেতে উঠছে। এতে অনেকেই অর্থকড়ি খুইয়ে

 নিঃস্ব হয়ে পড়ছে। যে কারনে বিভিন্ন এলাকায় বাড়ছে চুরি-ছিনতাইসহ অসামাজিক কার্মকাÐ। 

এদিকে, ৫ জুয়ারীকে আটক করেছে মাধবপুর থানা পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, শায়েস্তাগঞ্জের সুরুজ মিয়ার নেতৃত্বে তার বাড়ি, বহরমপুর বাজারের ব্রিকফিল্ড, বড়খুটা বাজার এলাকা, ঢেওয়াতলী কালীনগর টিলা ও মাধবপুর উপজেলার ১নং ধর্মঘর ইউনিয়নের গোবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলœ দিঘীর দক্ষিণ পাড় এলাকাসহ দুই উপজেলার বিভিন্ন স্পটে প্রতিদিন বসছে রমরমা জুয়ার আসর। এতে প্রতিদিন জেলার বিভিন্ন এলাকার জুয়াড়িরা এতে অংশ নিচ্ছেন। তারা এলাকার লোকজনকে ম্যানেজ করে দীর্ঘদিন ধরে এ জুয়ার ব্যবসা চালিয়ে আসছে। খেলায় অনেকেই সহজেই লাখপতি আবার অনেক টাকা পয়সা খুইয়ে রাস্তার ফকির বনে যাচ্ছেন। নিঃস্ব হয়ে পড়েছেন মুহূর্তেই।  অভিযোগ উঠেছে জুয়ার আসরকে ঘিরে বিভিন্ন মাদকের আড্ডা হয়। এতে উঠতি যুবক ও ছাত্র সমাজ মাদকাসক্ত হয়ে পড়ছে। ফলে অনেক অভিভাবক তাদের সন্তানদের নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছেন। তাছাড়া অনেক জুয়াড়িরা পরিবার থেকে অর্থ না পাওয়ায় জুয়া বোর্ডের দিকে ঝুঁকছে আর জুয়াড়িদের নির্বিঘেœ খেলায় সহযোগিতা করতে বোর্ড পরিচালনাকারী চক্র এদেরকে ব্যবহার করছে। বিভিন্ন খাবার, মাদক সরবরাহ, জুয়াড়িদের নির্দিষ্ট আসরে পৌঁচ্ছে দেওয়া, মোটরসাইকেল হেফাজতে রাখাসহ মোড়ের চায়ের দোকনগুলোতে পাহারাদার হিসাবে রাতে বসিয়ে রাখা হচ্ছে। যুবকদের দিন শেষে হাতে কিছু টাকা ধরিয়ে দিচ্ছে। আর এই টাকা দিয়েই অনেকে নেশাগ্রস্থ হয়ে বাড়ি ফিরছে। অভিযোগ রয়েছে, প্রভাবশালী মহলকে ম্যানেজ করেই চালাচ্ছে এ অনৈতিক কর্মকাÐ। সব কিছু জানা সত্তে¡ও অহেতুক বিপদে পড়ার ঝামেলা এড়াতে নীরবতা পালন করে চলেছে স্থানীয়রা।দিন দিন উপজেলা গুলোতে জুয়া খেলার প্রবণতা বাড়ছে।

এদিকে, গত বৃহস্পতিবার মাধবপুর উপজেলার ১নং ধর্মঘর ইউনিয়নের গোবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন দিঘীর দক্ষিণ পাড় এলাকা থেকে ৫ জুয়ারীকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। আটককৃত জুয়ারীরা হলেন, ধর্মঘর এলাকার মোঃ ফারুক মিয়ার ছেলে মোঃ সোহাগ (২৩), সুলতানপুর এলাকার ফরিদ হোসেনের ছেলে নুরুল ইসলাম (৪৫), দত্তপাড়া গ্রামের মৃত আব্দুল শহিদের পুত্র মোঃ সেরু মিয়া (৫২), কালিকাপুর গ্রামের আবুল হোসেনের ছেলে শিপন মিয়া(২৪) ও রসুলপুর এলাকার মোঃ মনির হোসেনের ছেলে মোঃ আব্দুল কাইয়ূম ওরফে ছুট্টো মিয়া (২৬)।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন, তিনি জানান, বৃহস্পতিবার বিকেল এসআই মোঃ ইসমাইল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার গোবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দক্ষিন পাশে দল দিঘীর দক্ষিণ পাড় এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। পরে গতকাল শুক্রবার তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

প্রথম পাতা