অশুভ আচরনের অভিযোগ ॥ আজ প্রতিবাদ সভা ॥ বাহুবল থানার ওসি মনিরুজ্জামানের বিরুদ্ধে আওয়ামীলীগ নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল
তারিখ: ১৭-মে-২০১৭
জাকারিয়া চৌধুরী ॥

বাহুবল মডেল থানার ওসি মোঃ মনিরুজ্জামানের বিরুদ্ধে নানা অনিয়ম ও আওয়ামী পরিবারের নেতাকর্মীসহ জনসাধারণের সাথে অশোভ আচরণ করার প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগের জরুরী সভা শেষে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা আওয়ামীলীগের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় মিছিল বের করার। তাই রাত সাড়ে ৮টায় ওসি’র নানা অনিয়মের বিরুদ্ধে শহরে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে থানার সামনে এসে বাহুবল উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুর নুর মানিকের সভাপতিত্বে পথসভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই’র পরিচালনায় এতে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক বশির আহমেদ, সোহেল আহমেদ কুটি, আওয়ামীলীগ নেতা মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফ উদ্দিন লিয়াকত, সদর ইউনিয়নের চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, লামাতাসী ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী টেনু, স্নানঘাট ইউনিয়নের চেয়ারম্যান ফেরদৌম আলম, আওয়ামীলীগ নেতা ফুল মিয়া চৌধুরী,  ডাঃ বেনু দেব, আব্দুল কদ্দুছ মেম্বার, ফারুক মেম্বার, আয়াত আলী, আব্দুল মজিদ তালুকদার, সিরাজ মেম্বার, যুবলীগ নেতা বদরুল আলম, তারা মিয়া, উপজেলা কৃষকলীগ সভাপতি মখলিছুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম রশিদ আহমেদ, বর্তমান সভাপতি জুনাইদ আহমেদ, ছাত্রলীগ নেতা কাজী ফখরুল ইসলাম প্রমুখ। এ কর্মসূচিতে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের তৃণমূল পর্যায়ের শত শত নেতাকর্মী অংশগ্রহণ করেন। প্রায় ঘন্টাখানেক মিছিলে মিছিলে মুখরিত হয়ে পড়েছিল উপজেলা শহর। শ্লোগান শুনে শত শত জনসাধারণ স্বেচ্ছায় এ মিছিলে অংশগ্রহণ করে, তারাও ওসি’র ঘুষ-দুর্নীতি অনিয়মের প্রতিবাদ জানান। সেই সাথে এ সভায় ওসি’র অপসারণও চাওয়া হয়েছে বলে, আওয়ামীলীগ নেতাকর্মীরা নিশ্চিত করেছেন।

সভায় জানানো হয়, ওসি’র বিরুদ্ধে  ঘুষ-দুর্নীতি, নানা অনিয়ম ও আওয়ামী পরিবারের নেতাকর্মীসহ জনসাধারণের সাথে অশোভ আচরণ করায়, তার অপসারণ চেয়ে আজ বুধবার বিকেলে উপজেলা শহরে বিশাল সভা আহবান করা হয়েছে।

এ ব্যাপারে বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, একটি অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যানকে আমন্ত্রন না জানোর কারনে তিনি আমার বিরুদ্ধে মিছিল করিয়েছেন।

এ ব্যাপারে বাহুবল উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান দীর্ঘদিন ধরে বাহুবলের দলীয় নেতাকমীদের সাথে অশুভ আচরন করে আসছে। প্রতিনিয়ত নেতাকর্মীরা তার দ্বারা আক্রান্ত হয়। তিনি বলেন ওসির ঘুর্ষ দুর্নীতির বিরুদ্ধে সর্বস্তরের নেতাকর্মীসহ এলাকার লোকজন রাস্তায় নেমে পড়েছে।

প্রথম পাতা