পল্লী বিদ্যুৎ সমিতির নবনির্মিত ভবন উদ্বোধনকালে এমপি আবু জাহির ॥ বিএনপি-জামায়াত বাংলাদেশে দুর্নীতির স্বর্গরাজ্য গড়েছিল
তারিখ: ১২-অক্টোবর-২০১৮
স্টাফ রিপোর্টার ॥

প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নবনির্মিত ৪ ভবনের উদ্বোধন করেছেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর, লাখই এবং শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। বৃহস্পতিবার বিকালে সরকারি কর্মকর্তাবৃন্দ, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গকে সাথে নিয়ে এই ভবনগুলোর উদ্বোধন করেন তিনি। পরে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তৃতা করেন এমপি আবু জাহির। এ সময় তিনি বলেন, বিদ্যুৎ ব্যতীত কোনভাবেই কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। একটি দেশের উন্নয়নে বিদ্যুৎ অপরিহায। বর্তমান সরকার দেশের সুষম উন্নয়নে বিশ্বাসী। কাজেই আমাদের লক্ষ্য শুধু শহরেই নয় তৃণমূলের গ্রামগঞ্জের ঘরে ঘরে বিদ্যুতের সেবা পৌঁছে দেয়া। তিনি বলে, ইতোমধ্যে আমার নির্বাচনী এলাকার প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দিয়েছি। এমপি আবু জাহির বলেন, দেশকে দুর্নীতিতে পর পর ৫ বার বিশ্ব চ্যাম্পিয়ন করাসহ বিদ্যুৎ উৎপাদনের পরিমাণ ১ মেগাওয়াটও না বাড়িয়ে উল্টো কমিয়ে ফেলে বিএনপি-জামায়াতের সরকার। ৯৬ সালে সরকার গঠনের সময় আমরা বিদ্যুৎ পেয়েছিলাম মাত্র ১৬শ’ মেগাওয়াট। আর আমরা ২০০১ সালে যখন ক্ষমতা থেকে যাই তখন বিদ্যুৎ উৎপাদন বাড়িয়ে রেখে গিয়েছিলাম ৪ হাজার ৩শ’ মেগাওয়াট। অথচ ২০০৯ সালে যখন পুণরায় সরকার গঠন করি তখন আবার বিদ্যুৎ উৎপাদনের পরিমান নেমে আসে ৩ হাজার ২শ’ মেগাওয়াটে। বিগত প্রায় ১০ বছরে আমরা বিদ্যুতের উৎপাদন নিয়ে এসেছি ১৮ হাজার মেঘাওয়াটে। তিনি বলেন, খালেদা জিয়া এবং তার ছেলে তারেক রহমান বিএনপি-জামায়াতের নেতাকর্মীকে নিয়ে দেশে দুর্নীতির স্বর্গরাজ্য গড়ে তুলেছিল। তাদের হাতে বাংলাদেশে সম্পদ নিরাপদ নয়। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো আওয়ামী লীগের নৌকায় ভোট দেয়ার আহবান জানান এমপি আবু জাহির। এ সময় উপস্থিত সুধীবৃন্দ আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করার প্রত্যয় ব্যক্ত করেন।

হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ সোলায়মান মিয়ার সভাপতিত্বে সমাবেশে শায়েস্তাগঞ্জ পৌর মেয়র মোঃ ছালেক মিয়া, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আলতাফ হোসেন, জেলা পরিষদ সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল, আওয়ামী লীগ নেতা শেখ মুজিবুর রহমান, জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সরদার, উপজেলা যুবলীগ সভাপতি ফজল উদ্দিন তালুকদারসহ স্থানীয় সরকারি কর্মকর্তাবৃন্দ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তৃতা করেন।এ ছাড়াও উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি হাজী শফিকুল ইসলাম, রাহেল মিয়া সরদার, সাধারন সম্পাদক কাউন্সিলর মাসুদউজ্জামান মাসুক, শায়েস্তাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বুলবুল খান, যুগ্ম সাধারন সম্পাদক খায়রুল আলম, কামরুজ্জামান আল রিয়াদ, সাংগঠনিক সম্পাদক জামাল আহমেদ দুলাল, তাহির মিয়া, মোশারফ হোসেন শাহেদ প্রমুখ। 

বাপবিবো’র নির্বাহী প্রকৌশলী আলতাফ হোসেন জানান, ১০ কোটি ৮৫ লাখ ২ হাজার ৫৮৯ টাকা ব্যয়ে হবিগঞ্জ পল্লী  বিদ্যুৎ সমিতির ৪টি ভবন নির্র্মাণ করা হয়েছে। ইউআরইডিএস-ডিসিএস-ডিসিএসডি প্রকল্পের মাধ্যমে এই কাজ বাস্তবায়ন করেছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। এর মাঝে একটি অফিস ভবন এবং বাকী তিনটি আবাসিক ভবন।





প্রথম পাতা