দলীয় সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভা \ শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচনে নৌকা প্রত্যাশীদের ভাগ্য নির্ধারণ আজ
তারিখ: ২৮-নভেম্বর-২০২০
দিদার এলাহী সাজু \

শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকা প্রত্যাশীদের ভাগ্য নির্ধারণ হচ্ছে আজ। বিকেলের মধ্যেই চুড়ান্ত হবে ‘কার হাতে উঠছে নৌকা’। এ অবস্থায় মনোনয়ন প্রত্যাশী নেতা ও সমর্থকদের মধ্যে বিরাজ করছে উদ্বেগ-উৎকন্ঠা।

জানা যায়, শায়েস্তাগঞ্জসহ দেশের ২৫টি পৌরসভার নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্ত করতে আজ শনিবার বেলা ৩টায় গণভবনে সভা আহবান করেছে আওয়ামী লীগের ‘স্থানীয় সরকার প্রতিষ্ঠান মনোনয়ন বোর্ড।’ এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুত্র জানায়, গতকাল শুত্রবার পর্যন্ত শায়েস্তাগঞ্জের ৫ জনসহ দেশের ২৫টি পৌরসভা থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১০৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে থেকেই চুড়ান্ত প্রার্থী বাছাই করা হবে। এবার সংশি¬ষ্ট জেলা/উপজেলা/পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত রেজুলেশনে প্রস্তাবিত প্রার্থীর বাইরে অন্য কারও কাছে দলীয় মনোনয়নপত্র বিক্রি করেনি আওয়ামী লীগ। গত ৪ দিন ধরে মনোনয়নপত্র বিক্রি ও জমাদানের এ কার্যক্রম চলে। গতকাল শুক্রবার ছিল শেষ দিন।

এ বিষয়ে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. আলমগীর চৌধুরী জানান, ৫ জনের একটি তালিকা মনোনয়ন বোর্ডে প্রেরণ করা হয়েছে। তারা হলেন, পৌর আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান পৌর মেয়র মো. ছালেক মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি মো. আতাউর রহমান মাসুক, পৌর আওয়ামী লীগ নেতা মো. আবুল কাশেম শিবলু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মো. মাসুদুজ্জামান মাসুক এবং শায়েস্তাগঞ্জ উপজেলা যুবলীগ সভাপতি মো. ফজল উদ্দিন তালুকদার। আজ শনিবার চুড়ান্ত প্রার্থীর নাম ঘোষনা করতে পারে মনোনয়ন বোর্ড।

এদিকে, তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, মনোনয়ন বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর এবং ইভিএম পদ্বতিতে ভোটগ্রহণ ২৮ ডিসেম্বর।

্প্রসঙ্গত, ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত প্রথম শ্রেণির এ পৌরসভার আয়তন ১০ দশমিক ৪০ বর্গকিলোমিটার। মোট ভোটার সংখ্যা প্রায় ১৭ হাজার ৯৬১। এর মধ্যে পুরুষ ৮ হাজার ৮৩৫ জন এবং নারী ৯ হাজার ১২৬ জন।

প্রথম পাতা