আজমিরীগঞ্জে আলোচনা সভায় পুলিশ সুপার ॥ ছেলে-মেয়েরা সুশিক্ষায় শিক্ষিত হলে পরিবারে সুখ ও শান্তি আসবে
তারিখ: ১৪-জানুয়ারী-২০২০
স্টাফ রিপোর্টার ॥

হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-পিপিএম) বলেন- প্রত্যেকটি পরিবারের ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। ছেলে-মেয়েরা সুশিক্ষায় শিক্ষিত হলে পরিবারে সুখ ও শান্তি আসবে। তবে শিক্ষিত হলেই হবে না, ভাল মানুষ হতে হবে। গতকাল সোমবার আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়নের সৌলরী এসইএসডিপি মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইভটিজিং, বাল্য বিয়েসহ অপরাধ প্রতিরোধে জেলা পুলিশের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরস্কার ও শীতবস্ত্র বিতরণীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পুলিশ সুপার উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- ‘ভালো ছাত্র হতে গেলে প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে হাত মুখ ধুয়ে মুসলমানদের নামাজ পড়তে হবে। আর হিন্দু ছাত্ররা প্রার্থনা করতে হবে। তারপর পড়ার টেবিলে গিয়ে বই পড়তে বসতে হবে। সঠিক সময়ে স্কুলে যেতে হবে।’

তিনি বলেন- এলাকার মুরুব্বিসহ যারা বয়সে সিনিয়র তাদের সম্মান করতে হবে। বর্তমানে মোবাইল ফোনের অপ-ব্যবহারের ফলে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। শিক্ষার্থীরা যাতে মোবাইল ফোন ব্যবহার না করতে পারেন এ ব্যাপারে অভিভাবকদের নজর রাখতে হবে।

এ সময় পুলিশ সুপার ইভটিজিং, বাল্যবিবাহ, গ্রাম দাঙ্গা কুফল তুলে ধরে বলেন- কোথায় কোন মেয়েরা ইভটিজিংয়ের শিকার হলে পুলিশকে জানালে পুলিশ তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেবে। আর বাল্যবিবাহ একটি মেয়ের ভবিষ্যত পরিকল্পনা ও স্বপ্ন ধ্বংশ করে দেয়। আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশাররফ হোসেন তরফদার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিম, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক চৌধুরী, উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, চ্যানেল আই ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, আজমিরীগঞ্জ প্রেসক্লাব সভাপতি স্বপন বণিক, প্রধান শিক্ষক মোজাক্কির হোসাইন, মাদ্রাসার সুপার আলাউদ্দিন কাঞ্চন পুরী, বীর মুক্তিযোদ্ধ মর্তুজ আলী, ধন মিয়া, ইসা মিয়া, ইউপি সদস্য নজরুল ইসলাম বাবুল, সাবেক আব্দুস শহীদ, মিলন মিয়া প্রমূখ।

পরে রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র/ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন। এর আগে সৌলরী মাদ্রাসা ও এতিমখানায় নিজস্ব উদ্যোগে ৩শ’ শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করেন পুলিশ সুপার।

প্রথম পাতা