হবিগঞ্জে অসহায় কারাবন্দিদের আইনী সহায়তায় কার্যক্রম শুরু করলো এলএএইচপি
তারিখ: ১৪-জানুয়ারী-২০২০
স্টাফ রিপোর্টার ॥

অসহায় কারাবন্দিদের আইনী সহায়তা প্রদানের লক্ষে হবিগঞ্জে কার্যক্রম শুরু করলো মানবাধিকার সংস্থা লিগ্যাল এসিসটেন্স টু হেল্পলেস প্রিজনার্স এন্ড পার্সনস (এলএএইচপি)। অসহায় কারাবন্দিদের মামলা বিনামূল্যে পরিচালনার জন্য হবিগঞ্জে ৫ সদস্যের প্যানেল আইনজীবী নিয়োগ করা হয়েছে। হবিগঞ্জ জজ আদালতের সম্মেলন কক্ষে গতকাল সোমবার বিকেলে আয়োজিত “অসহায় কারাবন্দিদের আইনী সহায়তা ও দুঃস্থ নাগরিকের পাশে দাঁড়ানো আমাদের সামাজিক দায়িত্ব” শীর্ষক সেমিনারের মাধ্যমে প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন, এলএএইচপি’র কার্যক্রমের প্রশংসা করে বলেন নিঃন্দেহে এটি একটি মহৎ উদ্যোগ। এএলএএইচপি’র কার্যক্রমকে সার্বিকভাবে সহায়তা করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। এলএএইচপি’র প্রধান সমন্বয়ক অঞ্জন করের সঞ্চালনা ও পরিচালনায় উক্ত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এসএম ফজলুল হক, হবিগঞ্জ জেলা এডভোকেট সমিতির সভাপতি মোঃ বদরু মিয়া, এডভোকেট এবং সাধারণ সম্পাদক এডভোকেট রুহুল হাসান শরীফ। প্রত্যেকেই তাদের বক্তৃতায় এএলএএইচপি’র কার্যক্রমকে সার্বিকভাবে সহায়তার আশ্বাস দেন। এলএএইচপি’র ভাইস-চেয়ারম্যান ব্যারিষ্টার এনামুল কবির ইমনের সভাপতিত্বে উক্ত সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এলএএইচপি’র নির্বাহী পরিচালক এডভোকেট রাশেদুল কাওসার ভূঁইয়া । 

সভাপতির বক্তব্যে ভাইস-চেয়ারম্যান ব্যারিষ্টার এনামুল কবির ইমন বলেন, মানবিক দায়বদ্ধতা থেকেই আমরা অসহায় মানুষের সেবা করতে চাই। আমরা ডিসেম্বর, ২০১৯ পর্যন্ত ৫৯৭ জন অসহায় কারাবন্দিকে বিনামূল্যে কারামুক্ত করেছি। বর্তমানে ২২টি জেলায় কাজ করলেও আমরা অচিরেই দেশের সব কটি জেলায় আমাদের কার্যক্রম ছড়িয়ে দেবার ক্ষেত্রে আঙ্গীকারবব্ধ। আমরা চাই হবিগঞ্জ জেলার সকল অসহায় কারাবন্দিরা আমাদের হাত ধরে কারামুক্ত হয়ে ফিরে আসুক স্বাভাবিক জীবনে।

প্রথম পাতা