সিলেট বিভাগের সেরা ১৮’র একজন মাত্র হবিগঞ্জের ॥ সেরা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা সরকার আবুল কালাম আজাদ
তারিখ: ১৪-জানুয়ারী-২০২০
স্টাফ রিপোর্টার ॥

২০১৯ সালের জাতীয় প্রাথমিক শিক্ষা পদকের ১৮ ক্যাটাগরির মাঝে সিলেট বিভাগে হবিগঞ্জ থেকে নির্বাচিত হয়েছেন মাত্র একজন। আর সবেধন নীলমনি এই সেরা হলেন হবিগঞ্জ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সরকার আবুল কালাম আজাদ। গত ২৯ ডিসেম্বর সিলেট বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে এক বাছাই সভায় এই শ্রেষ্ঠ তালিকা ঘোষনা করা হয়। গতকাল বিষয়টি প্রকাশিত হলে সবাই আবুল কালাম আজাদকে শুভেচ্ছা জানান। অপরদিকে জেলা থেকে আর কোন পদক না পাওয়ায় অনেকেই হতাশা প্রকাশ করেন।

সরকার আবুল কালাম আজাদ গতবছর হবিগঞ্জ সদর উপজেলায় স্লিপের কাজের সফলতা অর্জনের পাশাপাশি সকল বিদ্যালয়ে শহীদ মিনার বাস্তবায়ন, সকল বিদ্যালয়ের ভবনের সৌন্দর্য্য বর্ধন, শিক্ষার মান উন্নয়ন এবং সফলভাবে মুজিববর্ষের কর্মসূচি পালনসহ বিভিন্ন সৃজনশীল কর্মকান্ডের জন্য এই পুরস্কার লাভ করেন। তিনি বাংলাদেশ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সমিতির কেন্দ্রীয় সভাপতি।

সেরা হওয়ার প্রতিক্রিয়ায় সরকার আবুল কালাম আজাদ বলেন, হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির, জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের সহযোগিতায় অনেক সৃজনশীল কর্মকান্ড সম্পন্ন করা সম্ভব হয়েছে। তবে সেরা হওয়ার জন্য এই কাজ করিনি। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়েই সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার যে লক্ষ তা মাথায় রেখে কাজ করি। আমার এই কাজকে মূল্যায়ন করেই আমাকে সেরা মনোনীত করা হয়েছে।

লুকড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা স্নিগ্ধা সেন বলেন, যখন ফেসবুকে আমরা জানতে পেরেছি আমাদের স্যার সেরা হয়েছেন তখন আমরা আনন্দিত হয়েছি। সরকার আবুল কালাম আজাদ স্যার সকল শিক্ষকদেরকে আন্তরিকভাবে কাজ করতে এবং শিশুদেরকে ভালবাসতে অনুপ্রাণিত করতেন। স্যারের সফলতায় আমরা গর্বিত। আমাদের প্রত্যাশা স্যার জাতীয় পর্যায়েও সেরা হয়ে আমাদের মুখ আরও উজ্জল করবেন।

প্রথম পাতা