মাধবপুরে সাবরেজিস্টারের অনিয়মের প্রতিবাদে দলিল লেখকদের কর্মবিরতি
তারিখ: ২৭-সেপ্টেম্বর-২০২১
স্টাফ রিপোর্টার \

মাধবপুরের চারাভাঙ্গা সাবরেজিস্ট্রী অফিসের সাবরেজিস্টার শংকর কুমার ধরের বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে সকল দলিল লেখক কলম বিরতি তথা দলিল লেখার কাজ থেকে বিরত রয়েছেন। এতে একদিকে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে, অন্য দিকে সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন।

দলিল লেখকদের অভিযোগ, সাবরেজিস্টার শংকর কুমার ধর প্রতি দলিলের মূল্যের উপর ১% থেকে ২% কমিশন না দিলে কোনো দলিল করতে চান না। তাছাড়া প্রতিটি দানপত্র দলিল, এওয়াজ

দলিল, ওছিয়তনামা দলিল, বায়না দলিল, নাদাবি দলিল, বাটোয়ারা  দলিল, হেবা দলিল থেকে ৫ হাজার থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত উৎকোচ নিয়ে থাকেন। কথা অনুযায়ী তাকে টাকা না দিলে বিভিন্ন আইনী ফাঁক ফোকর আর অযুহাত দেখিয়ে দলিল করতে চান না। এছাড়াও দুর্নীতির মাধ্যমে তিনি লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। দলিল লেখকদের কেহ শংকর কুমার ধরের বিরুদ্ধে কোনো প্রতিবাদ করতে চাইলে তিনি তার লাইসেন্স বাতিলসহ বিভিন্ন হুমকি ধামকি দিয়ে থাকেন। তিনি বলেন, ‘আমি পুলিশ অফিসার থেকে সাব রেজিস্ট্রার হয়ে আসছি। আমার বিরুদ্ধে কেহ কোনো কিছু করে পার পারবে না।’

এ ব্যাপারে যোগাযোগ করা হলে দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আজিজ বলেন, আমরা সাবরেজিস্টার শংকর কুমার ধরের অনিয়মের প্রতিবাদ জানাতে গতকাল রবিবার কলম বিরতি পালন করেছি। দলিল প্রদানে সময় ক্ষেপন, সেবা নিতে আসা লোকজনকে হয়রানীসহ নানা অনিয়মের কথা উল্লেখ করেন তিনি।

এ ব্যাপারে সব রেজিস্ট্রার শংকর কুমার ধর এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন কি কারনে কর্মবিরতি পালন করা হয়েছে তা আমার জানা নেই। আমি প্রথম মনে করেছি বিদ্যুৎ না থাকায় কেউ দলিল নিয়ে আসেনি। পরে খবর পাই দলিল লেখকরা কর্মবিরতি পালন করছেন।