দৈনিক হবিগঞ্জের সময়ের ৮ম বর্ষপূর্তি পালন
তারিখ: ২৩-মার্চ-২০২৩
নবীগঞ্জ প্রতিনিধি \


 অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে স্থানীয় দৈনিক হবিগঞ্জের সময় পত্রিকার ৮ম বর্ষপূর্তি ও হবিগঞ্জের ইতিবৃত্ত স্মরণিকা’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সময় পত্রিকার সম্পাদক মোঃ আলাউদ্দিন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রফিকুল আলম। বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ পৌলসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, সাধারণ সম্পাদক প্রদীপ দাশ সাগর, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল সামাদ। শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত করেন সাবেক প্রধান শিক্ষক মাওঃ আব্দুল ওয়াদুদ, গীতা পাঠ করেন নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল।
আয়োজিত অনুষ্ঠানে মানবজমিনের স্টাফ রিপোর্টার এম এ বাছিত ও সাংবাদিক উত্তম কুমার পাল হিমেলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন দৈনিক হবিগঞ্জ সময়ের প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক সেলিম তালুকদার। প্রধান অতিথির দেয়া বক্তব্যে হবিগঞ্জের অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রফিকুল আলম বলেন, অবাদ তথ্য প্রবাহের যোগে তথ্য বিভ্রাটের সুযোগ নেই। অনুসন্ধানী সাংবাদিকরা তথ্য নিয়ে সচেতন। সাধারণ মানুষের প্রতিচ্ছবি সংবাদ মাধ্যম। দেশের প্রতিটি জেলা প্রশাসক কার্যালয়ে তথ্য শাখা রয়েছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে সাংবাদিকরা এর সুফল নিতে পারেন। জেলা ভিত্তিক দৈনিক হবিগঞ্জ সময়ের ৮ম বর্ষপূর্তিকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, পত্রিকা কর্তৃপক্ষের উদ্যোগে হবিগঞ্জে ইতিবৃত্ত স্মরণিকাটি সর্বক্ষেত্রে তথ্যের একটি মাইলফলক হিসেবে কাজ করবে। তিনি সংবেদনশীল সংবাদ পরিবেশনে তথ্য সমৃদ্ধ সংযুক্তির আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্য দেন নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী ও হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ নাহিজ।
অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সিনিয়র আইনজীবি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সিনিয়র আইনজিবী ও দৈনিক আমাদের সময় পত্রিকার হবিগঞ্জ প্রতিনিধি রুহুল হাসান শরীফ, দৈনিক হবিগঞ্জ জনতার এক্সপ্রেস সম্পাদক ও প্রকাশক প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক দেশ রূপান্তর প্রতিনিধি শোয়েব চৌধুরী, নবীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান শেফু, ইন্ডিপিন্ডেন্ট টিভির হবিগঞ্জ প্রতিনিধি ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এসএম নুরুজ্জামান চৌধুরী, সময় টিভি ও মানবজমিন হবিগঞ্জ প্রতিনিধি রাশেদ আহমেদ খান, মাছরাঙ্গা টিভির হবিগঞ্জ প্রতিনিধি ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ, একাত্তর টিভির হবিগঞ্জ প্রতিনিধি ও প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক শাকিল চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক পাবেল খান চৌধুরী, নবীগঞ্জ উপজেলা কৃষকলীগের সভাপতি গীতিকার মোঃ আব্দুল মুকিত, দৈনিক মানবজমিন বানিয়াচং প্রতিনিধি মোঃ মকলিছুর রহমান, সিনিয়র সাংবাদিক এসএম খোকন, দৈনিক হবিগঞ্জ সময়ের সাবেক নির্বাহী সম্পাদক মুরাদ আহমেদ, স্টাফ রিপোর্টার ফারুক মোহাম্মদ, সাংবাদিক আশাহিদ আলী আশা প্রমূখ।
উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজেস্ট্রেট নাভিদ সারোয়ার, দি ডেইলী সান পত্রিকার জেলা প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিক সফিকুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সমকালের জেলা প্রতিনিধি রাসেল চৌধুরী, প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক শরিফ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ খবরের জেলা প্রতিনিধি ফয়সল চৌধুরী, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি এস.এম সুরুজ আলী, দৈনিক বিজয়ের প্রতিধ্বনী পত্রিকার সম্পাদক আনিছুজ্জামান চৌধুরী রতন প্রমূখ।
আয়োজিত অনুষ্ঠানে হবিগঞ্জ জেলা ও বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ ছাড়াও রাজনৈতিক এবং সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।