শহরে টমটম ভাড়া ১০ টাকা নিয়ে ফেসবুকে তোলপাড়
তারিখ: ২৩-মার্চ-২০২৩
স্টাফ রিপোর্টার \

 হবিগঞ্জ শহরে টমটমের ভাড়া ১০টাকা করা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তোলপাড়। অনেকে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তকে অযৌক্তিক বলে আখ্যা দিয়েছেন। আবার কেউ কেউ দুরত্ব অনুযায়ী ভাড়া নির্ধাণের কথা বলছেন। তবে উঠলে নামলেই ১০ টাকা দিতে হবে এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন অনেকেই। এদিকে, টমটমের ভাড়া ১০ টাকা নির্ধারণের পরদিনই গতকাল বুধবার শহরের বিভিন্ন স্থানে চালকরা ১০ টাকা করে নিতে শুরু করে। আর চালকদের এমন আচরণে ক্ষুব্দ হয়ে উঠেন সাধারণ যাত্রীরা। বিভিন্ন স্থানে চালক ও যাত্রীদের মধ্যে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। বিশেষ করে স্কুল কলেজগামী শিক্ষার্থীদের ৫ টাকা না ১০ টাকা এ নিয়ে বেশি বাকবিতন্ডা হচ্ছে টমটম চালকদের। অনেকেই আবার এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে নিন্দাও জানিয়েছেন।
শিক্ষার্থীরা জানান, শায়েস্তানগর পয়েন্ট অথবা দুই নম্বর পুল থেকে জে কে স্কুলে আসলেও ১০ টাকা করে দিতে হয়েছে। আদালতে আসা কয়েকজন বিচারপ্রার্থী জানান, সিএনজি স্টেশন থেকে জেলা প্রশাসক কার্যালয়, বেবিষ্ট্যান্ড জজ কোর্টের সামনে নামলে ১০ টাকা করে ভাড়া নেন চালকরা। যা যৌক্তিক নয়। এদিকে, পৌরবাসীর মতামত না নিয়ে হুট করে নেয়া এমন সিদ্ধান্ত প্রত্যাখান করেছে যাত্রী কল্যাণ পরিষদও। এর সদস্য সচিব শাহ জালাল উদ্দিন জুয়েল জানান, উঠানামার ভাড়া ১০ টাকা অযৌক্তিক। তিনি সর্বনি¤œ ভাড়া ৫ টাকা বহাল রেখে কিলোমিটার প্রতি ২ টাকা করে বৃদ্ধির দাবি জানান। অন্যথায় তিনি সাধারণ যাত্রী ও গণমাধ্যমকর্মীদের নিয়ে আন্দোলনের ডাক দিবেন বলে জানান।  
এমতাবস্থায় সংসদ সদস্য আলহাজ¦ এডভোকেট মোঃ আবু জাহির এমপি ও জেলা প্রশাসক ইশরাত জাহানের হস্তক্ষেপ কামনা করেছেন অনেক ভোক্তভূগী।