বাহুবলের শংকরপুরে ডাকাতি ॥ ১০ ভরি স্বর্ণালংকার, নগদ টাকাসহ মালামাল লুট মহাসড়কের পুটিজুরীতে ডাকাতির চেষ্টা
তারিখ: ২০-মে-২০১৩
স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার শংকরপুর গ্রামে বাসার গ্রীল কেটে বাড়িতে প্রবেশ করে লোকজনকে মারধর করে ১০ ভরি স্বর্ণালংকার ও নগদ ৬৫ হাজার টাকাসহ মালামাল নিয়ে গেছে ডাকাতদল। এ দিকে একই রাতের শেষের দিকে ঢাকা-সিলেট মহাসড়কের পুটিজুরী এলাকায়  পিকআপভ্যান আটক করে ডাকাতির চেষ্টা করা হয়েছে। এ ছাড়া উপজেলার মানিকা গ্রামে একটি মামলার এজাহারভুক্ত আসামীদের গ্রেফতার করতে গিয়ে হাতে হাতকড়া পড়ানোর সময় আসামীদের টর্চ লাইটের আঘাত পেয়ে পুলিশ আসামী ছেড়ে ৪ জোড়া জুতা ফেলে পালিয়ে আত্মরক্ষা করেছে বলে সূত্রে প্রকাশ। 

জানা যায়, গত শনিবার রাত ১০টার দিকে উপজেলার শংকরপুর গ্রামের আছমা বেগমসহ তার পরিবারের লোকজন রাতের খাবার খেয়ে বসত ঘরে ঘুমিয়ে পড়ে। ওই রাত ৩টার দিকে ৪/৫ জনের একদল ডাকাত গৃহের গ্রীল কেটে ভিতরে প্রবেশ করে আছমা খাতুন ও তার ঘরে থাকা অমৃতা গ্রামের নিশি নামের এক কিশোরীকে মারধর করে ১০ ভরি স্বর্ণালংকার, নগদ ৬৫ হাজার টাকা ও মূল্যবান মালামাল ডাকাতি করে নিয়ে যায়। ডাকাতদের প্রহারে আহত আছমা ও নিশিকে বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ দিকে একই রাতের শেষের দিকে পুটিজুরী এলাকায় মহাসড়কে একটি পিকআপভ্যানে একদল চিহ্নিত ডাকাতদল হানা দিয়ে ডাকাতির চেষ্টা করে। এসময় গ্রামবাসীর ধাওয়া খেয়ে ডাকাতরা পালিয়ে যায়।

অন্য দিকে মানিকা গ্রামের মৃত মনাফ উল্লার পুত্র আয়াত আলীর দায়ের করা একটি মামলার আসামীদের গ্রেফতার করতে গত শনিবার রাতে ৭/৮ জনের একদল পুলিশ গ্রামে অভিযান চালায়। অভিযানকালে আসামী আওয়াল, আফছর ও আছকির মিয়ার হাতে হাতকড়া পড়ায় পুলিশ। এ সময় আসামীরা পুলিশের উপর ধাওয়া করলে পুলিশ তাদের পায়ে থাকা ৪ জোড়া জুতা ফেলে পালিয়ে আত্মরক্ষা করে।

প্রথম পাতা