চুনারুঘাটে নানার বাড়ী থেকে শিশুর লাশ উদ্ধার
তারিখ: ৩০-জুন-২০২২
স্টাফ রিপোর্টার \

চুনারুঘাট পৌর শহরের বড়াইল গ্রামে নানার বাড়ী থেকে হাফিজুর রহমান সিয়াম (১৮ মাস) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাত সাড়ে ৮টায় চুনারুঘাট থানা পুলিশ তার লাশ উদ্ধার করে। এর আগে সকাল ১১ টায় এ ঘটনা ঘটে। সিয়াম উপজেলার করিমপুর

গ্রামের আব্দুল কদ্দুছ সুমনের পুত্র। এদিকে, ওই শিশুর নানার বাড়ির লোকজন জানান বাড়ির পার্শ্ববর্তী পুকুরের পানিতে ডুবে শিশু সিয়ামের মৃত্যু হয়েছে। অন্যদিকে শিশুর পিতার দাবি স্ত্রী ও শ্বাশুড়ি তার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

জানা যায়, ২০১৫ সালে চুনারুঘাট উপজেলা বড়াইল গ্রামের মৃত আব্দুল হামিদের কন্যা ফাহিমা খাতুনকে বিয়ে করেন একই উপজেলা করিমপুর গ্রামের সৈয়দ আলীর পুত্র আব্দুল কদ্দুছ সুমন। সুমনের নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানায় মোটর সাইকেল মেরামতির ব্যবসা করার সুবাধে স্ত্রীকে নিয়ে সেখানেই বসবাস করেন। বিয়ের পর থেকেই বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে মনোমালিন্য চলে আসছিল। গত ৬ মাস পূর্বে ফাহিমা খাতুন স্বামীকে না জানিয়ে শিশু সিয়ামকে সাথে নিয়ে তার পিতার বাড়ি চলে আসে। এরপর থেকে সুমন কয়েকবার স্ত্রী ফাহিমাকে ফিরিয়ে নেয়ার চেষ্টা করে। তবে কোন ভাবেই সাড়া দেয়নি। এমতাবস্থায় ফাহিমা তার পিতার বাড়িতে থেকে যায়।

এদিকে, গত মঙ্গলবার সকাল ১০টায় নানার বাড়িতে শিশু সিয়ামের মৃত্যু হয়। বিষয়টি জানতে পেরে চুনারুঘাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহত শিশুর সুরতহাল রিপোর্ট তৈরি করে। পরে খবর পেয়ে শিশুর পিতা আব্দুল কদ্দুছ সুমন তার শিশু পুত্রকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে চুনারুঘাট থানায় মৌখিক অভিযোগ করেন। যেকারণে ওই দিন রাত সাড়ে ৮টায় পুলিশ শিশু সিয়ামের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। তবে শিশুর নানার বাড়ির লোকজন জানান, ওই দিন সকালে নিজ বাড়ির উঠানে অন্যান্য শিশুদের সঙ্গে খেলা করছিল শিশু সিয়াম। এ সময় বাড়ির উত্তর পাশে পুকুরে পড়ে পানিতে ডুবে তার মৃত্যু হয়।  কিছুক্ষণ পর শিশুর মা ফাহিমা বিভিন্ন স্থানে খুঁজাখুঁজি করে প্রায় ঘণ্টাখানেক পর ওই পুকুরে শিশু সিয়ামের লাশ ভাসতে দেখেন। এ সময় তারা তাকে উদ্ধার করে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে চুনারুঘাট থানার ওসি মোঃ আলী আশরাফ জানান,  এ বিষয়ে কিছু বলা যাচ্ছেনা। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারন জানা যাবে।