চুনারুঘাট থানা থেকে পালিয়ে গেল আটক হওয়া চোর \ তদন্ত কমিটি গঠন
তারিখ: ৩০-জুন-২০২২
জাকারিয়া চৌধুরী \

 চুনারুঘাটে থানা থেকে পালিয়ে গেছে আটক হওয়া এক চোর। তার নাম শাহ আলম (২৯) সে চুনারুঘাট পৌর শহরের চন্দনা এলাকার আব্দুল নুর ওরফে মধু মিয়ার ছেলে। এ ঘটনায় সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও পালিয়ে যাওয়া চোরকে আটক করতে উপজেলার বিভিন্ন স্থানে সাড়াষি অভিযান চালাচ্ছে পুলিশ। সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদ বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি চুনারুঘাট পৌর এলাকার পুলিশ কল্যান সুপার মার্কেটের কপি হাউজে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। চোরেরা দোকানের তালা ভেঙ্গে নগদ টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায়। পরে সিসিটিভির ফুটেজ দেখে চোর শাহ আলমকে শনাক্ত করা হয়। এরই প্রেক্ষিতে চুনারুঘাট থানার এসআই তরিকুল ইসলাম হিমনের নেতৃত্বে একদল পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় পৌরশহরের ক্রসরোড এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসে। পরে মঙ্গলবার রাত ১১ টার দিকে শাহ আলমকে জিজ্ঞাসাবাদের জন্য এসআইদের কক্ষে নিয়ে আসেন এসআই তরিকুল ইসলাম হিমন। এসময় চতুর শাহ আলম সুকৌশলে পালিয়ে যায়। তাৎক্ষণিক পুলিশও বিষয়টি আচ করতে পেরে তার পিছু নিয়েও ধরতে ব্যর্থ হয়। পরে এ ঘটনা জানাজানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়। পরে তাকে ধরতে বিভিন্ন এলাকায় সাড়াষি অভিযান চালাচ্ছে পুলিশ।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদ জানান, অভিযুক্ত চোরকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে। এছাড়াও এ ঘটনায় একটি তদন্ত কমিটি আমাকে প্রধান করা হয়েছে। ১ কার্য দিবসের মধ্যেই তদন্ত প্রতিবেদন দেয়া হবে এবং এ ঘটনায় যাদের গাফিলতি রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো বলেন, শাহ আলমের বিরুদ্ধে একাধিক চুরি ছিনতাইয়ের অভিযোগ রয়েছে।