র‌্যাব জানিয়েছে অভিযান চলমান অংশ বিশেষ ॥ চুনারুঘাট সাতছড়ি গহীন অরন্যে অস্ত্রের সন্ধানে আবারও র‌্যাবের অভিযান
তারিখ: ১-সেপ্টেম্বর-২০১৪
জামাল হোসেন লিটন, চুনারুঘাট ॥

ভারতীয় বিছিন্নতাবাদীদের অস্ত্রের সন্ধানে আবারও মাঠে নেমেছে র‌্যাব। গত ২,৩ দিনে যাবত অত্যন্ত গোপনীয়তায় র‌্যাব চুনারুঘাট উপজেলার সংরক্ষিত বনাঞ্চল সাতছড়ির টিপুরা পল্লীতে তল্লাসী চালাচ্ছে। গতকাল রোববার ভোর রাতে র‌্যাব ৯ কোম্পানী কোমান্ডার মোসাদ্দেক আলী নেতৃত্বে একদল র‌্যাব সদস্য যুগেশ দেব বর্মার পাশ্বের ঘরের আঙিনায় গর্ত করে । এ সময় টিপরা পল্লীর সকল পূরুষ মহিলাকে নিরাপদ দুরত্ব থাকতে বলে। অভিযানকালে গণমাধ্যম কর্মীসহ কাউকে অভিযান স্থলে যেতে দেয়নি।

গত ১ জুন থেকে র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডিং অফিসার সানা শামিনুর রহমান এর নেতৃত্বে শুরু হয় অভিযান। এতে অংশ নেয় শতাধিক র‌্যাব সদস্য, ডগ স্কোয়াড ও বোমা বিশেষজ্ঞ দল। আবিস্কার করা হয় বনের প্রায় একশ ফুট উঁচু টিলায় ১৩টি ও ত্রিপরা পল্লীতে দু’টি বাংকার। তবে ৩ জুন টিলায় অবস্থিত একটি বাংকার থেকে বিপুল পরিমান কামান বিধ্বংসী রকেট, রকেট চার্জার, রকেট লঞ্চার, মেশিন গান, মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৩ হাজার গুলি, ম্যাগজিন, এমজি এমনেশন বক্স, ওয়েল ক্যান উদ্ধার করা হয়। ৪ জুন র‌্যাব এর ডিজি মুখলেছুর রহমান ও র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক উইং কমান্ডার এটিএম হাবিবুর রহমান সাতছড়ি এলাকা পরিদর্শণ করেন।

তবে গতকালের অভিযানে র‌্যাব কোন ধরনের অস্ত্র কিংবা গুলাবারুদ উদ্ধার করতে পারেনি।

এ ব্যাপারে র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের কম্পানী কমান্ডার মোছাব্বির হোসেন জানান, র‌্যাবের অভিযান একটি চলমান টহলের অংশ। তবে কোন অস্ত্র পাওয়া যায়নি। তিনি জানান অস্ত্রের সন্ধান ফেলে গণমাধ্যমকে আনুষ্ঠানিক ভাবে জানানো হবে।

শেষ পাতা