মাধবপুরে একটি সেতুর জন্য দূর্ভোগে ৬ গ্রামের মানুষ \ ঝুঁকি নিয়ে পারাপার
তারিখ: ২৬-মে-২০২৩
মাধবপুর প্রতিনিধি \

মাধবপুর উপজেলার আন্দিউড়া ও বহরা ইউনিয়নের ৫/৬টি গ্রামের মানুষের পারাপারের একমাত্র ভরসা ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো। প্রতিদিন কয়েক শ’ মানুষ জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে চলাচল করে থাকে। স্থানীয়রা জানান, এই সাঁকোটি দিয়ে প্রায় শত শত মানুষ যাতায়াত করে থাকে। জীবনের ঝুঁকি নিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ সাঁকোটি ব্যবহার করে আসছেন। আশা করি, শীঘ্রই এখানে একটি স্থায়ী সেতু নির্মাণ করা হবে। মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নর মুরাদপুর সোনাই নদীর ওপর সেতু দাবি ৫ গ্রামের মানুষের। মাধবপুর উপজেলার সোনাই নদীর ওপর সেতুর অভাবে দুর্ভোগ পোহাচ্ছে দুই ইউনিয়নের ৫ গ্রামের মানুষ।
উপজেলার আন্দিউড়া ইউনিয়নের সোনাই নদীর মুরাদপুর ও বহরা ইউনিয়নের মুরারচর খেয়াঘাটে একটি সেতুর দাবি এলাকাবাসীর দীর্ঘদিনের। দাবি পূরণ না হওয়ায় সবচেয়ে বেশি ভুগছে ওই এলাকার শিক্ষার্থীরা। এ ঘাট ব্যবহার করে প্রতিদিন নদী পার হয় উপজেলার আন্দিউড়া ও বহরা ইউনিয়নের ৫ গ্রামের মানুষ। এ ব্যাপারে বহরা ইউপি চেয়ারম্যান মো. আলা উদ্দিন জানান, দীর্ঘ সময় ধরে উপজেলার বহরা ইউনিয়নর প্রায় কয়েক হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো দিয়ে সোনাই নদী পারাপার হয়।
তিনি আরও জানান, সোনাই নদীর একটি সেতুর অভাবে ইউনিয়নের ৫ গ্রামের কয়েক হাজার মানুষের দুর্ভোগ চরমে। বাঁশের সাঁকোর ওপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়েই পারাপার হচ্ছেন এ অঞ্চলের জনসাধারণ। সোনাই নদীর ওপর যে বাঁশের সাঁকো রয়েছে সেখানে একটি ব্রিজ নির্মাণ হলে নদীর দুই পারের বাসিন্দারা এর সুফল ভোগ করবে। সেতুটি শীঘ্রই যাতে নির্মাণ হয় সে ব্যাপারে তিনি মন্ত্রী মহোদয়ের কাছে আবেদন করেছেন টেন্ডার ও প্রক্রিয়াধীন রয়েছে তিনি আশা করেন অতি শীঘ্রই  এখানে ব্রিজ স্থাপন করা হবে।