চুনারুঘাটে আগুনে পুড়লো কৃষকের গরুসহ বসত বাড়ি
তারিখ: ২৬-মে-২০২৩
নুর উদ্দিন সুমন \

চুনারুঘাট উপজেলার রানীগাও ইউনিয়নের পাচগাতিয়া গ্রামের বিদ্যুতের শর্ট-সার্কিট থেকে আগুন লেগে এক কৃষকের বসত বাড়ি ও নগদ টাকা, ধান এবং দুটি গরুসহ বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার সকাল অনুমান ১০ টার দিকে এ অগ্নিকাÐের ঘটনা ঘটে। আগুন লাগার ওই ঘটনায় ঘরের বিভিন্ন মালামাল, আসবাবপত্র, ধান-চাল, নগদ টাকা সহ দুটি গরু পুড়ে যায়।
স্থানীয়রা জানান, পাচগাতিয়া এলাকার আব্দুল হামিদের পুত্র মোঃ আব্দুর রহমান ভিংরাজ মিয়ার বসত ঘরের মিটারের তার থেকে ঘরে আগুন জ্বলে উঠে। কিছুক্ষনের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে চুনারুঘাট ফায়ার সার্ভিসের বিজয় সিংহ এর নেতৃত্বে একদল দমকলকর্মী ও স্থানীয় লোকজন প্রায় ঘণ্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে প্রায় লাখ টাকা মূল্যের ২টি গরু, ধান, চাল, আসবাবপত্র ও বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুর রহমানের দাবি করেন, আগুনে তার সবমিলে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে।
চুনারুঘাট ফায়ার সার্ভিসের টিম লিডার বিজয় সিংহ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। শেষ মুহূর্তে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে প্রায় সাত লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।