স্বাগত জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের যুগ্ম সচিব হাবিবুর রহমান
তারিখ: ৯-জুন-২০২৩
স্টাফ রিপোর্টার \

হবিগঞ্জ পৌরসভার বৃক্ষরোপন ও শহরের সৌন্দর্য্য বর্ধনের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের যুগ্ম সচিব হাবিবুর রহমান। বৃহস্পতিবার হবিগঞ্জ তিনকোন পুকুরপাড়ের ওয়াকওয়ে ও পুরাতন খোয়াই নদীর ওয়াকওয়ে পরিদর্শনকালে এ কথা জানান। এর আগে পৌরসভায় এক মতবিনিময় সভায় তিনি বলেন পৌরসভার কার্যক্রমকে আরো আধুনিক করে গড়ে তোলতে হবে। বিশেষকরে তিনি পৌরসভার রাজস্ব আদায়ে আরো কার্যকরী পদক্ষেপ গ্রহন করার পরামর্শ দেন। হাবিবুর রহমান বিকেলে হবিগঞ্জ পৌরসভার সভাকক্ষে জেলার সকল পৌরসভা হতে আগত কর্মকর্তাদের উদ্দেশ্যে পৌরসভার কার্যক্রমকে বেগবান করতে নানা দিকনির্দেশনা দেন। তিনি পৌরসভার কর নিরূপন, কর আদায় ও রাজস্ব আদায় সম্পর্কে প্রায় ৩০ মিনিটের একটি প্রশিক্ষণ পরিচালনা করেন।
উপস্থিত ছিলেন, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মুহাম্মদ সাদিকুর রহমান, নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র এমএফ আহমেদ অলি, মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক, চুনারুঘাট পৌরসভার মেয়র মোঃ সাইফুল ইসলাম রুবেল।
হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলরদের মাঝে উপস্থিত ছিলেন, মোঃ জাহির উদ্দিন, মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, টিপু আহমেদ, শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু, সফিকুর রহমান সিতু, প্রিয়াংকা সরকার ও শেখ সুমা জামান। মতবিনিময় সভা উপস্থাপন, করেন হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাবেদ ইকবাল চৌধুরী। হবিগঞ্জ জেলার অন্যান্য পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তাগনও উপস্থিত ছিলেন।
পৌরসভার মতবিনিময় সভা এবং প্রশিক্ষণ শেষে যুগ্ম সচিব (নগর উন্নয়ন) হাবিবুর রহমান সবুজবাগ ওয়াকওয়ের পাশে হবিগঞ্জ পৌরসভার বৃক্ষরোপন কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। তিনি ওই স্থানে গাছের চারা রোপন করে কর্মসূচী উদ্বোধন করেন। পরে তিনি হবিগঞ্জ পৌর স্বাস্থ্য কমপ্লেক্স, কিবরিয়া মিলনায়তন পরিদর্শন করেন। এছাড়াও উৎসে বর্জ্য পৃথকীকরন ডাস্টবিন বিতরণ এবং বিডি ক্লিনের গাছের চারা বিতরনের বিনিময়ে প্লাস্টিক বর্জ্য গ্রহণ কর্মসূচীতে গাছের চারা বিতরণ করেন। হাবিবুর রহমান পৌরসভার তিনকোনা পুকুর পাড়ের পৌরসভার নবনির্মিত দৃষ্টিনন্দন ওয়াকওয়ে ও ঘাটলা পরিদর্শন করেন। তিনি হবিগঞ্জ পৌরসভার এ সকল উদ্যোগের জন্য পৌর মেয়র আতাউর রহমানকে ধন্যবাদ জানান।