রাজিউড়ায় বন্য শুকরের আক্রমনে দুই নারী ও পুরুষ ক্ষত-বিক্ষত
তারিখ: ১৮-সেপ্টেম্বর-২০২৩
স্টাফ রিপোর্টার \

হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া গ্রামে বন্য শুকরের আক্রমনে দুই নারী ও পুরুষ ক্ষতবিক্ষত হয়েছে। এর মাঝে একজনকে গুরুতর অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। অন্যজনকে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রবিবার সকালে এই ঘটনা ঘটে। এই ঘটনায় এলাকায় আতংক বিরাজ করে। পরে গ্রামবাসী পিটিয়ে হত্যা করেছে শুকরটিকে।
রাজিউড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সৈয়দা হাবিবা বেগম জানান, রবিবার সকালে গ্রামের জমিতে কাজ করার সময় একটি শুকর গ্রামে প্রবেশ করে যাকে সামনে পায় তাকেই আক্রমন করতে থাকে। এ সময় গ্রামের ইয়াদুল হোসেন এর ছেলে জাকির হোসেন (৪০) ও একই গ্রামের সিরাজ মিয়ার মেয়ে মাসুদা বেগম (২৩)কে কামড়িয়ে গুরুতর জখম করে। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। গুরুতর অবস্থায় জাকির হোসেনকে ঢাকায় প্রেরণ করা হয়। আরও বেশ কয়েকজনকে শুকরটি কামড় দিয়েছে।
তিনি আরও জানান, শুকরের আক্রমনের খবর পেয়ে এলাকায় আতংক বিরাজ করে। স্কুলের শিক্ষার্থীরা কান্নাকাটি শুরু করে। পরে গ্রামবাসী পিটিয়ে শুকরটিকে হত্যা করে। এই খবর জানার পর এলাকায় স্বস্থি বিরাজ করে। মৃত শুকরটি বিক্রির জন্য দাম হাকালে একজন ক্রেতা ৫ হাজার টাকা দিতে সম্মত হয়।
হবিগঞ্জের বণ্য প্রাণী সংরক্ষণ কর্মকর্তা তোফায়েল আহমেদ জানান, তারা এ ব্যাপারে কোন সংবাদ পাননি। হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সম্ভবত শুকরটি পাশের শাহজীবাজার পাহাড় থেকে লোকালয়ে আসে।

প্রথম পাতা